Saturday, December 14, 2013

এ সপ্তাহের প্রযুক্তির বাজার দর-দাম জেনে নিন । ( সংগ্রহের তারিখ ১১/১২/২০১৩ )

টানা অবরোধের কারণে ঢাকার প্রযুক্তিবাজার প্রায় ক্রেতাশূন্যই বলা যায়। বিক্রেতারা জানান, ক্রেতাদের আনাগোনা কম, তাই বাজারে পণ্যের বিক্রি নেই বলেই চলে। পণ্যের দামেও তেমন কোনো হেরফের নেই। গতকাল শনিবার পাওয়া বিভিন্ন যন্ত্রাংশের দাম নিচে দেওয়া হলো।

প্রসেসর: ইন্টেল কোর আই-৩ ৩.০৬ গিগাহার্টজ (গি.হা.) ৯,৩০০ টাকা; কোর আই-৩ ৩.১০ (গি.হা.) ৮,০০০ টাকা; কোর আই-৫ ৩.২০ গি.হা. ১৫,৮০০ ও কোর আই-৭ ৩.৪০ গি.হা. ২৫,৫০০ টাকা।
 

মাদারবোর্ড: গিগাবাইট জি৪১এমটি-এসটুপি ডিডিআর৩ ৪,৩০০ টাকা; জি৪১এম কমবো ৫,৮০০; এইচ৬১এম ৪,৭০০ ও জিএবি৭৫এম এইচডি৩ ৬,০০০; ইন্টেল ডিজি৪১আরকিউ ৪৫০০ ও ডিজি৪১ডব্লিউভি ৫০০০ টাকা। ফক্সকন এইচ৬১ এমএক্সই-কে ৩,৮০০ ও জি-৬১এমএক্সই ৫,০৫০ টাকা। আসুস বি৭৫এম-এ ৬,২০০; এইচ৬১এম-ই ৪,৮০০ ও পি৮এইচ৭৭-এম এলই ৮,৯০০ টাকা।

 র‌্যাম: ডিডিআর-৩ অ্যাপাসার ২ গিগাবাইট (গি.বা.) ১,৪০০ টাকা। এডেটা ৪ গি.বা. ৩,০০০ টাকা। ট্রানসেন্ড ৪ গি.বা. ৩,৩৫০ টাকা; ৮ গি.বা. ৫,৬০০ টাকা।

হার্ডডিস্ক ড্রাইভ: ওয়েস্টার্ন ডিজিটাল ৫০০ গি.বা. ৪,৫০০ টাকা। হিটাচি ৫০০ গি.বা. ৪,২০০ ও ১ টেরাবাইট ৬,০০০ টাকা। স্যামসাং ৩২০ গি.বা. ৭,০০০ টাকা।  

এলসিডি মনিটর: স্যামসাং ১৭ ইঞ্চি  স্কয়ার ৯,৫০০ ও ১৮ ইঞ্চি  ওয়াইড ৮,১০০ টাকা। ফিলিপস ১৮.৫ ইঞ্চি  ৮,০৫০ টাকা। এলজি ১৭ ইঞ্চি  (স্কয়ার) ৮,৮০০ টাকা। ডেল ১৭র্ র্  ৯,০০ টাকা।

এলইডি মনিটর: স্যামসাং ১৫.৬ ইঞ্চি  ৬,৬০০ ও ২৭ ইঞ্চি  থ্রিডি ৬২,৫০০ টাকা। ডেল ১৭.৫ ইঞ্চি  ৯,৬০০ টাকা। আসুস ১৮.৫ ইঞ্চি  ৮,২০০ টাকা। এলজি ১৬ ইঞ্চি  ৬,৫০০, ১৮.৫ ইঞ্চি  ৭,৮০০ ও ২১.৫ ইঞ্চি  ১২,৮০০ টাকা।  

গ্রাফিকস কার্ড: গিগাবাইট এইচডি-৬৪৫০ ১ গি.বা. ৪,১০০ টাকা। গিগাবাইট ৫৪৫০ ১ গি.বা. ৩,২০০ টাকা। আসুস ইএএইচ৫৪৫০ ১গি.বা ৩,২০০ ও এইচডি৬৪৫০ ২গি.বা ৫,২০০ টাকা।  

ডিভিডি রাইটার/রি-রাইটার: স্যামসাং ১৬এক্স ১,৭০০ টাকা। আসুস ২৪ এক্স ১,৬৫০ টাকা।  

কেসিং: স্পেস ১,৯০০ থেকে ৪,০০০ টাকা। গোল্ডেন ফিল্ড ২,০০০ থেকে ৩,০০০ টাকা। ডিলাক্স ২,১০০ থেকে ৩,৫০০ টাকা। গিগাবাইট ২,১০০ টাকা ও মারকারি ১,৬০০ থেকে ১৮০০ টাকা।  

মাউস: এফোরটেক ২৫০ থেকে ২,০০০ টাকা। লজিটেক ৪০০ থেকে ২,৫০০ টাকা।

কি-বোর্ড: ২০০ থেকে ২,৮০০ টাকা; বেলকিন ৯০০ থেকে ৪,০০০ টাকা ও মাল্টিমিডিয়া ৭৫০ টাকা।

স্পিকার: ইডিফেয়ার (২:১) ২,৬০০ টাকা মাইক্রোল্যাব (২:১) ১,৫০০ থেকে ২,৬০০ টাকা। ক্রিয়েটিভ এসবিএস (২:১) ৯০০ থেকে ২,১০০ এবং অ্যালটেক ল্যানসিং ১,৪০০ থেকে ৬,০০০ টাকা। 

পেনড্রাইভ: ট্রানসেন্ড ৪ গি.বা. ৪৫০ টাকা; ৮ গি.বা. ৫৫০ ও ১৬ গি.বা. ১০০০ টাকা। অ্যাপাসার ৪ গি.বা. ৪৮০ ও ৮ গি.বা. ৫০০ টাকা। এডেটা ৮ গি.বা. ৫৫০ ও ৩২ গি.বা. ১,৮০০ টাকা। ভেরিকো ৪ গি.বা. ৫০০ ও ৮ গি.বা. ৭০০ টাকা।

মডেম: মোবিডেটা এজ ১০০ইইউ ২,৬০০ টাকা। সনি এরিকসন জিসি৮৯ ৪,২০০ টাকা। টেকনো টিএম০০৮ ২২০০ টাকা। 

টিভি কার্ড: এভারমিডিয়া ইন্টারনাল ৩,২০০ টাকা ও এক্সটারনাল ডব্লিউ৭ ৪,৬০০ টাকা। রিয়েলভিউ ১,৬৫০ টাকা। গেডমি ১,৫০০ টাকা ও স্পিড গেডমি ১,৯০০ টাকা। 

প্রিন্টার: ক্যানন আইপি-২৭৭২পিক্সমা ৩,০০০ টাকা; এমপি-২৩৭ ৬,২০০ ও এলবিপি-৩৩০০ ১১,৪০০ টাকা। এইচপি ডি-১০০০ ২,৬০০ ও লেজার পি-১১০২ ৮,১০০ টাকা। এপসন এম-১২০০ ৭,২০০ টাকা। ব্রাদার ব্রাদার ডিসিপি-জে৩১৫ডব্লিউ ৯,২০০ টাকা। স্যামসাং এমএল ১৮৬৬ (লেজার) ৬,৬০০ টাকা।

2 comments: