Sunday, March 9, 2014

ব্লগার ভাইদের ব্লগে ফ্রি ক্যালেন্ডার এবং ঘড়ির গ্যাটজেট যুক্ত করে আকর্ষণ বৃদ্ধি করুন ।


যারা ব্লগিং করেন এবং সব সময় ভাবেন অন্য আট/দশটি ব্লগের চেয়ে কিভাবে আপনার ব্লগের সৌন্দর্য বৃদ্ধি করে পাঠক বা ভিজিটরদের কাছে অনেক আকর্ষণী করে তুলবেন । তাদের উদ্দেশ্য বলছি আজ আমি আমার নিজের ব্লগের জন্য একটি ক্যালেন্ডার গ্যাটজেট খুঁজতে গিয়ে কিছু অসাধারণ গ্যাটজেট পেয়ে গেলাম এবং ভাবলাম এই পাওয়া শুধু আমি একা ভোগ করবো কেন ? তাই তো আমি আজ grandhelper এর সবার সাথে গ্যাটজেট গুলি শেয়ার করতে চেষ্টা করবো ।


প্রথমে গ্যাটজেট গুলো পেতে হলে আপনাদের www.hitarek.com এ ভিজিট করতে হবে তারপরে সেখানে নিচের মত একটি পেজ দেখতে পাবেন ।



সেই পেজ এর বাম পাশের দিকে দেখুন free calendar এবং তার নিচে free clock এবং তার নিচে free calendar & clock লিখা আছে । আপনার ব্লগে যদি শুধু ফ্রি ক্যালেন্ডার যুক্ত করতে চান তাহলে আপনারা free calendar লিখাটির উপরে ক্লিক দিবেন, আপনারা যদি শুধু ফ্রি ঘড়ি আপনার ব্লগে যুক্ত করতে চান তাহলে free clock আবার আপনারা যদি একসাথে যুক্ত ক্যালেন্ডার এবং ঘড়ি আপনার ব্লগে যুক্ত করতে চান তাহলে free calendar & clock লিখার উপরে ক্লিক দিন । ধরুন আমি free calendar এর উপরে ক্লিক দিয়েছি । তাহলে একটি নতুন পেজ ওপেন হবে এবং সেই পেজের একটি অংশ নিচে আমি ছবি আকারে প্রকাশ করলাম ।


এখান থেকে আপনারা যে যার ইচ্ছা মতো একটি ক্যালেন্ডার পছন্দ করতে যেকোনটিতে ক্লিক দিতে পারেন । অথবা প্রতিটিতে ক্লিক দিযে এদের উপস্থাপন এর ভঙ্গি দেখে নিতে পারেন ।






যেটি আপনার পছন্দ হবে সেটির নিচে দেখুন HTML কোড লিখা আছে । সেই কোড গুলি কপি করে আপনি আপনার ব্লগের HTML/Java Script Code এর একটি ফাঁকা গ্যাটজেট নিন এবারে সেটিতে ঐ কোডগুলি পোষ্ট করুন এবং সেভ করুন । তাহলে আপনার ব্লগের গ্যাটজেট এ আপনার ভিজিটর ক্যালেন্ডার দেখতে পাবে । এভাবে যা ইচ্ছে তাই সেট করে নিতে পারবেন ।

No comments:

Post a Comment